• Health Tips

প্রথমবারের মত Bdjobs কারিগরি চাকরি মেলায় Osudpotro.com এর অংশগ্রহণ

by osudpotro | Dec 11, 2022 05:10 am

প্রথমবারের মত Bdjobs কারিগরি চাকরি মেলায় Osudpotro.com এর অংশগ্রহণ

গত ২৭সেপ্টেম্বর ২০২২ দেশের বৃহত্তম অনলাইন কর্মসংস্থান প্ল্যাটফর্ম Bdjobs.com এর পক্ষ থেকে একটি কারিগরি চাকরি মেলার আয়োজন করা হয়, যেখানে ওয়ালটন, প্রাণ গ্রুপ, সিটি গ্রুপ, আকিজ গ্রুপ, বেঙ্গল গ্রুপ, আনোয়ার গ্রুপ, রানার সহ ৬১ টি শীর্ষস্থানীয় কোম্পানি অংশগ্রহণ করে এবং প্রায় ৪০০ টিরও বেশি ক্যাটাগরিতে চাকরির অফার করে। যার ভিতর প্রধান ক্যাটাগরিগুলো ছিল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান, ইলেকট্রিশিয়ান, গ্রাফিক ডিজাইনার, নার্স, কুক, ডেলিভারি রাইডার ইত্যাদি। এই উদ্যোগে সাড়া দিয়ে প্রায় ২৫,০০০ চাকরিপ্রার্থী মেলা পরিদর্শনের জন্য অনলাইনে নিবন্ধন করে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) সদস্য মোহাম্মদ জিয়াউদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আলী আকবর খান।

 

উল্লেখিত মেলায় প্রথমবারের মত অংশগ্রহণ করে বাংলাদেশের সর্ববৃহৎ মেডিসিন ভিত্তিক ই-কমার্স ও অনলাইন মডেল ফার্মেসি Osudpotro.com

ই-কমার্স ভিত্তিক এই অনলাইন মডেল ফার্মেসির জন্ম ২০২০ সালের কোভিড-১৯ মহামারীর সময়। এখন পর্যন্ত তারা ৫০ জন দক্ষ কর্মী এবং ১.৫ লাখেরও বেশী সক্রিয় গ্রাহক নিয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তর (DGDI) এর সকল নিয়ম মেনে সফলতার সাথে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে।

কারিগরি চাকরি মেলায় সকল কোম্পানি মূল উদ্দেশ্য ছিল তাদের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী বাছাই করে চাকরিপ্রার্থীদের কর্মসংস্থান নিশ্চিত করা কিন্তু Osudpotro তার পাশাপাশি আরও বেশ কিছু সেবা মূলক কার্যক্রম পরিচালনা করে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে এবং দর্শকমহলের প্রচুর প্রশংসা ও ভালবাসা কুঁড়িয়েছে। 

এই মেলায় Osudpotro.com এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোঃ জুয়েল রানা (লীড, ই-কমার্স ও রিটেইল), দ্বীনি আল ইসলাম (সহকারি ম্যানেজার, অপারেশন) ছাড়াও আরও অনেকে।

Osudpotro কারিগরি চাকরি মেলার যেসব কার্যক্রম পরিচালনা করেছে তার কিছু সংক্ষিপ্ত সচিত্র বিবরণ নিচে আলোচনা করা হলঃ

  • চাকরিপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ।
  • বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা।
  • বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ।
  • বিনামূল্যে সুরক্ষা সরঞ্জাম বিতরণ।
  • বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা বা ফাস্ট এইড ।
  • অ্যাপ নিবন্ধন এবং রিওয়ার্ড প্রদান। 
  • চাকরিপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহঃ 

      যেহেতু Osudpotro একটি অনলাইন মডেল ফার্মেসি সেহেতু কারিগরি চাকরি মেলায় ফার্মাসিষ্ট, গ্রাফিক্স ডিজাইনার, মেকানিক্যাল, ডেলিভারি ম্যান ইত্যাদি পোস্টের জন্য জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়। উল্লেখিত পোস্ট গুলোর জন্য প্রায় ৫০০+ মানুষ তাদের বৃত্তান্ত সংগ্রহ জমা দেন এবং অনলাইনে আরও ১০০+ মানুষ আবেদন করেন।

 

  • বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষাঃ 

      মেলায় আগত দর্শনার্থীদের জন্য Osudpotro এর পক্ষ থেকে ফ্রি স্বাস্থ্য পরীক্ষা বা হেল্‌থ চেকআপ এর ব্যবস্থা রাখা হয়। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল ব্লাড প্রেসার মাপা, ওজন পরিমাপ ও বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত টিপস প্রদান। দক্ষ ফার্মাসিষ্ট এর তত্ত্বাবধানে এই কার্যক্রম গুলো পরিচালনা করা হয়। 

  •  
  • বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষাঃ 

      সকলের সু-স্বাস্থ্যের কথা চিন্তা করে নিজ উদ্যোগে দক্ষ ফার্মাসিষ্ট টিম এর মাধ্যমে আগ্রহী দর্শনার্থীদের ডায়াবেটিস পরীক্ষার সুবিধা রাখা হয়। দর্শনার্থী ছাড়াও মেলা পরিচালনাকারী সদস্য সহ প্রায় ২৫০ জন এই সুবিধা গ্রহন করে। ডায়াবেটিস পরীক্ষার পর তাদেরকে ফলাফল অনুযায়ী বিভিন্ন স্বাস্থ্য সচেতনতা মূলক টিপস দেওয়া হয়। এই উদ্যোগের জন্য Osudpotro কে অনেকে বিশেষ ধন্যবাদ জানায়।

 

  •  সুরক্ষা সরঞ্জাম বিতরণঃ 

      করোনা মহামারীর হাত থেকে সবাইকে সুরক্ষিত রাখতে বিনামূল্যে বিভিন্ন সুরক্ষা সরঞ্জাম বা পারসোনাল সেফটি কীট বিতরণ করা হয় যার মধ্যে ছিল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি।

পুরো মেলা চলাকালীন সময়ে প্রায় ৪০০ মাস্ক ও ৩০০ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

 

  • প্রাথমিক চিকিৎসা বা ফাস্ট এইডঃ

      অপ্রত্যাশিত ঘটনার মোকাবেলা করার জন্য একটি ফাস্ট এইড টিম প্রস্তুত রাখা হয় যেখানে ছিল যেকোনো ছোটখাটো দুর্ঘটনার প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা , অন্যান্য কিছু সাধারণ চিকিৎসা ও প্রয়োজনীয় কিছু মেডিসিন নিয়ে Osudpotro ছিল সদা প্রস্তুত।

 

  • অ্যাপ নিবন্ধন এবং রিওয়ার্ড প্রদান- 

      চিকিৎসা সংক্রান্ত সকল ব্যবস্থাকে এক ক্লিক এ সমাধানের লক্ষ্যে Osudpotro তাদের অ্যাপ কে একটি ওয়ান স্টপ সার্ভিসে রূপান্তর করার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই মেলায় ছিল Osudpotro অ্যাপে ফ্রি নিবন্ধন করার সুবিধা ও পাশাপাশি সম্পূর্ণ নতুন গ্রাহকদের জন্য ছিল ৫০ টাকা নিবন্ধন বোনাস এর একটি চমৎকার অফার । মেলা চলাকালীন সময়ে প্রায় ৪০০+ গ্রাহক এই সুবিধা আনন্দের সাথে গ্রহন করেছে এবং অন্যদের ও উৎসাহিত করেছে।

পরিশেষে বলা যায় যে, Bdjobs.com এর আয়জনে এই কারিগরি চাকরি মেলায় অংশগ্রহণ করতে পারাটি ছিল Osudpotro.com এর জন্য একটি বিরাট অর্জন। এই মেলার মাধ্যমে Osudpotro.com অনলাইন মেডিসিন জগতে তাদের উন্নত গ্রাহক সেবা মান সম্পর্কে ধারনা দিয়ে বিভিন্ন কর্মপেশার মানুষের কাছে পরিচিতি লাভ করতে পেরেছে যা তাদের আগামীর পথচলা কে আরও সহজ করে তুলবে। পাশাপাশি যেখানে বর্তমানে দক্ষ কর্মী খুঁজে পাওয়া খুবই কঠিন সেখানে একই ছাদের নিচে বিভিন্ন পেশার দক্ষ লোকবলকে একত্রে সমাগম ঘটানোর জন্য Bdjobs.com এর এই মহৎ উদ্যোগ প্রচুর প্রশংসিত হয়েছে।